রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৮ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

গত ২৪ ঘন্টায় করোনায় দেশে ২৫জনের মৃত্যু

সংগৃহীত ছবি

ভয়েস নিউজ ডেস্ক:

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৫ জনের মৃত্যু হয়েছে, আর নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৩১৮ জন। এ নিয়ে দেশে করোনায় সরকারি হিসাবে এখন পর্যন্ত মারা গেলেন সাত হাজার ২১৭ জন এবং শনাক্ত হলেন চার লাখ ৯৮ হাজার ২৯৩ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ২৪ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন চার লাখ ৩৩ হাজার ৬১৪ জন।

শুক্রবার (১৮ ডিসেম্বর) করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এসব তথ্য জানিয়েছে। এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৯ দশমিক ১৯ শতাংশ, এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৩৪ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক শূন্য দুই শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বর্তমানে আর-টিপিসিআর, জিএ-এক্সপার্ট ও র‌্যাপিড অ্যান্টিজেনসহ ১৫৯টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে। গত ২৪ ঘণ্টায় নুমনা সংগৃহীত হয়েছে ১৪ হাজার ৩৩৯টি, পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৩৩৬টি। এখন পর্যন্ত করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে ৩০ লাখ ৫০ হাজার ৬৪টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ২৪ লাখ ৩২ হাজার ৬৯৪টি, বেসরকারি ব্যবস্থপনায় পরীক্ষা করা হয়েছেন ছয় লাখ ১৭ হাজার ৩৭০টি।

২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৫ জনের মধ্যে পুরুষ ১৬ জন, আর নারী ৯ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেছেন পাঁচ হাজার ৫০৫ জন, নারী মারা গেছেন এক হাজার ৭১২ জন। শতকরা হিসাবে পুরুষ ৭৬ দশমিক ২৮ শতাংশ, আর নারী ২৩ দশমিক ৭২ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে বয়স বিবেচনায় ষাটোর্ধ্ব রয়েছেন ১২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চার জন। তাদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২৪ জন, আর বাড়িতে মারা গেছেন একজন।

বিভাগভিত্তিক মৃত্যু বিশ্লেষণে অধিদফতর জানিয়েছে, মারা যাওয়া ২৫ জনের মধ্যে ঢাকা বিভাগের রয়েছেন ১৮ জন, চট্টগ্রাম আর খুলনা বিভাগে একজন করে, রাজশাহী বিভাগে তিন জন এবং সিলেট বিভাগে মারা গেছেন দুই জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া দুই হাজার ২৪ জনের মধ্যে ঢাকা বিভাগের রয়েছেন এক হাজার ৩৭৫ জন, চট্টগ্রাম বিভাগের ৩১৮ জন, রংপুর বিভাগের ১০৯ জন, খুলনা বিভাগের ৪১ জন, বরিশাল বিভাগের ২৪ জন, রাজশাহী বিভাগের ৬৭ জন, সিলেট বিভাগের ৫৭ জন এবং ময়মনসিংহ বিভাগের ৩৩ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নতুন করে কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৬৫৫ জন, ছাড়া পেয়েছেন ৭০৫ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন পাঁচ লাখ ৯৬ হাজার ৭৪ জন, ছাড়া পেয়েছেন পাঁচ লাখ ৫৬ হাজার জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৪০ হাজার ৭৪ জন।

অপরদিকে, নতুন করে আইসোলেশনে যুক্ত হয়েছেন ১২৮ জন, ছাড়া পেয়েছেন ৩৪৯ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন ৯৪ হাজার ৬৬৯ জন, ছাড়া পেয়েছেন ৮২ হাজার ৩৫৭ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৩১৩ জন।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION